• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ জুলাই, ২০২২
সর্বশেষ আপডেট : ৭ জুলাই, ২০২২
Designed by Nagorikit.com

শিরোপার আরও কাছে বসুন্ধরা কিংস

কুমিল্লা জার্নাল

 

মোস্তাফিজুর রহমান।। 

বসুন্ধরা কিংসের সঙ্গে সমানতালে লড়াইয়ের চেষ্টা করলো চট্টগ্রাম আবাহনী। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পেলো না। উল্টো নিজেদের স্বভাবসুলভ খেলা খেলে অস্কার ব্রুজনের দল চলে গেলো প্রিমিয়ার লিগ শিরোপার দ্বারপ্রান্তে। যদিও জয় পেতে বেশ ঘাম ঝরাতে হয়েছে তাদের। গাম্বিয়ান তারকা নুহা মারংয়ের লক্ষ্যভেদে বসুন্ধরা কিংস ১-০ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনীকে।

এখন ১৯ ম্যাচে ১৫ জয়ে ৪৮ পয়েন্ট বসুন্ধরা কিংসের। পরের ম্যাচ জিতলে লিগে হ্যাটট্রিক শিরোপা জিতবে রবিনিয়ো-বিপলুরা। সমান ম্যাচে সপ্তম হারে আগের ২৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে চট্টগ্রাম আবাহনী।

আজ (বৃহস্পতিবার) কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ম্যাচের ১৫ মিনিটে ভালো সুযোগ পায় বসুন্ধরা কিংস। রবিনিয়োর কাছ থেকে পাওয়া বল বক্সের বাইরে থেকে মিগেল ফিগেইরার বাঁ পায়ের বাঁকানো শট দারুণ প্রচেষ্টায় ফিরিয়ে দেন গোলকিপার সাইফুল। ১৯ মিনিটে ইয়াসিন আরাফাতের জোরালো শট ক্রসবারে লেগে না ফিরলে এগিয়ে যেতে পারতো বসুন্ধরা।

একটু গুছিয়ে নিয়ে ২৪ মিনিটে বসুন্ধরার রক্ষণ কাঁপায় চট্টগ্রাম আবাহনী। ডান প্রান্ত থেকে ওমিদ পোপালজাইয়ের মাঁপা ক্রস ৬ গজ বক্সের ভেতর থেকে পিটার থ্যাঙ্কগডের হেড ক্রসবারের সামান্য ওপর দিয়ে যায়।

রবিনিয়ো ও ইব্রাহিম পরের দুটি সুযোগ নষ্ট করেন। পায়ে চোট নিয়ে ৩২ মিনিটে মাঠ ছাড়েন চট্টগ্রাম আবাহনীর বড় তারকা থ্যাঙ্কগড। এতে করে আক্রমণভাগ কিছুটা দুর্বল হয়ে পড়ে।

বিরতির পর বসুন্ধরা গোল পায়। ৫২ মিনিটে ডেডলক ভাঙেন নুহা মারং। মাঝ মাঠ থেকে মিগেলের ডিফেন্সচেরা পাস থেকে বক্সে ঢুকে পড়া নুহার প্লেসিং শট সাইফুলের হাতে লেগে জালে জড়ায়।

৬৮ মিনিটে ব্যবধান বাড়ানোর ভালো সুযোগ নষ্ট করে রবিনিয়ো। মিগেলের লবে বাঁ পায়ের শট লক্ষ্যে রাখতে পারেননি ফাঁকায় থাকা ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

কুমিল্লা জার্নাল/মোস্তাফিজ 

আরও পড়ুন