• ঢাকা
  • শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৮ অক্টোবর, ২০২৩
সর্বশেষ আপডেট : ৮ অক্টোবর, ২০২৩
Designed by Nagorikit.com

সারাদেশে শ্রেষ্ঠ কুমিল্লা জেলা পুলিশ

কুমিল্লা জার্নাল

জাহিদ হাসান নাইম||

 

মাদক দ্রব্য, অবৈধ অস্ত্র উদ্ধার, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার, চোরাই মোটর সাইকেল ও অটোরিকশা উদ্ধার, হারানো মোবাইল উদ্ধার, অটোরিকশা চোরচক্র আটক, আন্তঃজেলা গরু চোর চক্র আটক, ছিনতাইকারী আটকসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় সারা দেশের মধ্যে শ্রেষ্ঠ হয়েছে কুমিল্লা জেলা পুলিশ।

শ্রেষ্ঠত্বের স্বীকৃতিস্বরূপ পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন কুমিল্লা জেলা পুলিশ সুপারের হাতে সম্মাননা তুলে দেন।

গতকাল শনিবার কুমিল্লা পুলিশ লাইনস আর. আই এবিএম আবদুল হালিম মিলনায়তনে মাসিক কল্যাণ সভায় পুরস্কারগুলো সংশ্লিষ্টদের হাতে তুলে দেয়া হয়।

সূত্র জানায়, গত আগষ্ট এবং সেপ্টেম্বরে দেশব্যাপী পুলিশের বিভিন্ন কার্যক্রম ও সাফল্য পর্যালোচনাপূর্বক পুলিশের মহাপরিদর্শক বিভিন্ন ইউনিটকে পুরস্কার দেন। এরই ধারাবাহিকতায় কুমিল্লা জেলা পুলিশ গত দুই মাসের সার্বিক কার্যক্রম বিবেচনায় জেলা পর্যায়ে সর্বাধিক ৪০টি পুরস্কার অর্জন করে।

চলতি বছরের ১ আগস্ট থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মাদক দ্রব্য উদ্ধার, অবৈধ অস্ত্র উদ্ধার, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন ও আসামি গ্রেপ্তার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার, চোরাই মোটরসাইকেল ও অটোরিকশা উদ্ধার, হারানো মোবাইল উদ্ধার, অটোরিকশা চোরচক্র আটক, আন্তঃজেলা গরু চোর চক্র আটক ও ছিনতাইকারী আটকসহ অন্যান্য বিষয়ে দক্ষতার স্বীকৃতিস্বরূপ এই পুরস্কার অর্জন করে কুমিল্লা জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তারা। এর মধ্যে কোতয়ালি মডেল থানা ১১টি, জেলা গোয়েন্দা শাখা (ডিবি) ৭টি, চৌদ্দগ্রাম থানা ৬টি, বরুড়া থানা ৪টি, নাঙ্গলকোট থানা ২টি, বুড়িচং থানা ২টি, দেবিদ্বার থানা ২টি, চান্দিনা থানা ২টি, এবং সদর দক্ষিণ মডেল থানা, মনোহরগঞ্জ থানা, মুরাদনগর থানা ও লাকসাম থানা একটি করে পুরস্কার অর্জন করে।

ভালো কাজের স্বীকৃতিস্বরুপ পুরস্কার প্রদান করায় কুমিল্লা জেলা পুলিশ সুপার আবদুল মান্নান পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

পুলিশ সুপার পুরস্কারপ্রাপ্তদের শুভেচ্ছা জানিয়ে বলেন, কর্মক্ষেত্রে এই স্বীকৃতি ও পুরস্কার দায়িত্ব পালনের ক্ষেত্রে পুলিশ সদস্যদের আরও উৎসাহিত করবে।

 

 

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর