• ঢাকা
  • শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৮ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ৮ মার্চ, ২০২২
Designed by Nagorikit.com

হোমনা স্কুলছাত্র হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড

কুমিল্লা জার্নাল

অফিস রিপোর্টার।

কুমিল্লার হোমনায় স্কুলছাত্র জাহিদ হাসানকে অপহরণের পর হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন  কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৪ এর বিচারক সেলিনা আক্তার এ রায় ঘোষণা করেন।

বাদীপক্ষের আইনজীবী এপিপি মুজিবুর রহমান বাহার ও অ্যাডভোকেট কামরুজ্জামান বাবুল এসব তথ্য নিশ্চিত করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-হোমনা উপজেলার ভিটিকালমিনা গ্রামের মজিবুরের ছেলে জিহাদ হোসেন (২৪), হাফেজ হোসেনের ছেলে এমদাদ হোসেন (২২) এবং মুরাদনগর উপজেলার শাহ জালালের ছেলে খাইরুল ইসলাম (২২)।

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ৪ নভেম্বর জেলার হোমনার সাপলেজী গ্রামের আক্তারুজ্জামানের ছেলে ও দুলালপুরচন্দ্র মনি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী জাহিদ হাসানকে তার বাড়ির পাশ থেকে অপরহরণ করে তারই তিন বন্ধু। খোজাখুঁজি করে তাকে না পেয়ে ৫ নভেম্বর হোমনা থানায় সাধারণ ডায়েরি করে তার পরিবার।

পরদিন (৬ নভেম্বর) সন্ধ্যায় জাহিদের চাচা মাসুদ রানার মোবাইলে কল দিয়ে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন অপহরণকারীরা। পরিবারের পক্ষ থেকে বিষয়টি পুলিশকে জানানো হলে তথ্য-প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে জিহাদ, এমদাদ ও খাইরুলকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জাহিদকে হত্যা করে স্কুলের সেপটিক ট্যাংকে ফেলে রাখে বলে পুলিশকে জানায়। তাদের দেওয়া তথ্য অনুযায়ী দুলালপুর চন্দ্রমনি উচ্চ বিদ্যালয়ের সেপটিক ট্যাংকের ভেতর থেকে জাহিদের লাশ উদ্ধার করে পুলিশ।

রায় ঘোষণাকালে আদালতে উপস্থিত ছিলেন আসামি খাইরুল ইসলাম। অপর দুজন এমদাদ হোসেন ও জিহাদ হোসেন হাইকোর্ট থেকে জামিনের পর পলাতক রয়েছেন।

আরও পড়ুন

  • বৃহত্তর কুমিল্লা এর আরও খবর