• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ২১ মার্চ, ২০২২
Designed by Nagorikit.com

বরুড়ায় নিম্ন আয়ের মানুষের মাঝে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবি পন্য বিক্রি শুরু

কুমিল্লা জার্নাল

মোঃ শরীফ উদ্দিনঃ বরুড়া, কুমিল্লা।

 

কুমিল্লার বরুড়ায় নিম্ন আয়ের মানুষের মাঝে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবি পন্য বিক্রি শুরু হয়েছে। গত ২০ মার্চ বরুড়া উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বানিজ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ও উপজেলা প্রশাসনের সহায়তায় আসন্ন মাহে রমজান উপলক্ষে নিম্ন আয়ের মানুষের মাঝে ন্যায্য মুল্যে বাংলাদেশ ট্রেডিং কর্পোরেশন (টিসিবি) কর্তৃক সারা দেশের ন্যায় বরুড়ায় খাদ্য পন্য বিক্রি শুরু হয়েছে।

 

জানা যায়, ২০ থেকে ২৯ মার্চ পর্যন্ত প্রথম পর্যায়ে চিনি, ডাল ও তেল বিক্রি করা হবে। ৩ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত দ্বিতীয় পর্যায়ে এসব পণ্যের সঙ্গে ছোলা, পেঁয়াজ ও খেজুর যুক্ত করে বিক্রি করা হবে। ফ্যামিলি কার্ডের মাধ্যমে একটি পরিবার প্রথম পর্যায়ে ২ কেজি চিনি, ২ কেজি ডাল ও ২ লিটার তেল কিনতে পারবেন। প্রতি লিটার তেলের মূল্য হবে ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা ও প্রতি কেজি মসুরের ডালের দাম ধরা হয়েছে ৬৫ টাকা। অর্থাৎ একজন ফ্যামিলি কার্ডের মাধ্যমে ৪৬০ টাকায় ২ লিটার তেল, ২ কেজি চিনি ও ২ কেজি মসুরের ডাল নিতে পারবেন। দ্বিতীয় পর্যায়ে এই প্যাকেজর সঙ্গে ২ কেজি ছোলা, খেজুর ও পেঁয়াজ যুক্ত করে বিক্রি করা হবে।

 

রবিবার, ২০ মার্চ উপজেলার ১৫ নং পয়ালগাছা ইউনিয়ন পরিষদে ভ্রাম্যমাণ ভ্যানে টিসিবি পন্য বিক্রি কার্যক্রম পরিদর্শন করেন বরুড়া উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত মীর রাশেদুজ্জামান রাশেদ, এসময় উপস্থিত ছিলেন পয়ালগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মাইন উদ্দিন এসময় বিভিন্ন ওয়ার্ড মেম্বার ও সুশীল সমাজের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। এদিন ঐ ইউনিয়নে প্রায় ১০৬৯ জন নিম্ন আয়ের মানুষের মাঝে ফ্যামিলি কার্ডের মাধ্যমে খাদ্য পন্য বিক্রি করা হয়।

আরও পড়ুন

  • বৃহত্তর কুমিল্লা এর আরও খবর