• ঢাকা
  • শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ জানুয়ারি, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৫ জানুয়ারি, ২০২৩
Designed by Nagorikit.com

১০ দফা দাবিতে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত

কুমিল্লা জার্নাল

নিজস্ব প্রতিবেদক; বিএনপি’র ভাইস চেয়ারম্যান মো: শাহজাহান বলেছেন আমাদের এখন একটাই দাবী শেখ হাসিনার পদত্যাগ। শেখ হাসিনার বিদায়। তিনি যতক্ষণ পর্যন্ত পদত্যাগ না করবেন ততক্ষণ পর্যন্ত আমরা মাঠ ছাড়ব না। আমরা তাকে জানিয়ে দিতে চাই মানুষের কথা ভেবে যদি সুষ্ঠভাবে পদত্যাগ করেন- তাহলে আপনার জন্য ভাল বিএনপি’র জন্যও ভাল। আর তা না হলে যদি দেশকে সহিংসতার দিকে ঠেলে দেন, অস্থিতিশীলতার দিকে ঠেলে দেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি আপনাকে সরানো ছাড়া আমরা ঘরে ফিরে যাব না। আন্দোলন চালিয়ে যাবো।

গতকাল (২৫ জানুয়ারি) বিএনপি’র ১০দফা দাবিতে কুমিল্লায় আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি’র ভাইস চেয়ারম্যান মো: শাহজাহান এসব কথা বলেন। কুমিল্লা নগরীর কান্দিপাড়ে বিএনপি কার্যালয়ে সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন বলেন, এই ১০ দফা দাবী গণতন্ত্র ফিরে পাওয়ার দাবী, ন্যায় বিচার পাওয়ার দাবী, অন্যায়ভাবে মিথ্যা মামলা দিয়ে মানুষকে হত্যা করার প্রতিবাদের দাবী, বাংলাদেশের মানুষ একমুঠো খেয়ে পড়ে বেঁচে থাকার দাবী, এই দশ দফা দাবী গণতন্ত্র উদ্ধারের দাবী।

তিনি বলেন, দেশ আজ এক কঠিন ক্রান্তিকাল অতিবাহিত করছে। মানুষ খেতে পায়না। এই সরকারের হাত থেকে দেশকে উদ্ধার না করা গেলে এদেশের মানুষ ভাত খেয়ে বাঁচতে পারবে না। তারা কোটি কোটি টাকা লুট করেছে। এই টাকা হুন্ডির মাধ্যমে, চুরির মাধ্যমে বাংলাদেশ থেকে প্রাচার করেছে আমেরিকা, লন্ডন, অস্ট্রেলিয়া, মালেশিয়াসহ আশে পাশের দেশগুলোতে।

তিনি আরও বলেন, এই সরকার বলে ‘তাদের কোন সমস্যা নাই’। আসলেই তো তাদের কোন সমস্যা নেই। সমস্যা শুধু আমাদের। কেননা আমাদের চুরি করে, লুট করে টাকা উপার্জন করার ব্যবস্থা নেই। তাদের অবস্থা ভাল, কেননা তারা লুট করে চুরি করে টাকা উপার্জন করে।

এসময় সাবেক সংসদ সদস্য আবদুল গফুর ভূইয়া, কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উদবাতুল বারী আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসিম উদ্দিন, বিএনপি নেতা আমিরুজ্জামান আমির, রেজাউল কাইয়ুমসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আর.আই/

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর