• ঢাকা
  • শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩
Designed by Nagorikit.com

৫৫ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে কুসিক

কুমিল্লা জার্নাল

সারা দেশে ন্যায়ে কুমিল্লা সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে কাল থেকে ৬ মাস থেকে ৫ বছর বয়সী ও ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে একটি করে ৫৫ হাজার ১৯১জনকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় নগর ভবনের অতিন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে গণমাধ্যম কর্মীদের প্রেস বিফ্রিংয়ে এ তথ্য জানান কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম।

তিনি আরো বলেন, আগামীকাল থেকে সিটি কর্পোরেশন এলাকাজুড়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে কুমিল্লা সিটি কর্পোরেশনের উদ্যোগে ১০৫ টি কেন্দ্রে ৫৫ হাজার ১৯১ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন। এছাড়া প্রতিটি টিকাদান কেন্দ্রে ২ জন স্বেচ্ছাসেবক ও প্রতিটি ওয়ার্ডে ২ জন সুপারভাইজার দায়িত্বরত থাকবেন। ‘

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে কুমিল্লা সিটি কর্পোরেশনের উদ্যোগে সকাল ৮ ঘটিকা থেকে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত ১০৫ টি টিকাদান কেন্দ্রে ০৬-১১ মাস বয়সী ৭ হাজার ৮২৫ জন শিশুকে নীল ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৪৭ হাজার ৩৬৬ জন শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে।

টিকাদান কেন্দ্রে সহযোগি সংস্থায় থাকবেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, আরবান প্রাইমারি হেলথ কেয়ার প্রজেক্ট, সূর্যের হাসি ক্লিনিক, রোটারি ক্লাব, এপেক্স ক্লাব অব কুমিল্লা সিটি, বিডি ক্লিন কুমিল্লা।

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের
প্যানেল মেয়র হাবিবুর আল-আমিন সাদী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আবু সায়েম ভূঁইয়া, মেডিক্যাল অফিসার ডা. চন্দ্রনা রাণী দেবনাথ, প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হারুন অর রশিদ, মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) মো. জহিরুল ইসলাম প্রমূখ।

 

আর.আই/

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর