• ঢাকা
  • রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩
Designed by Nagorikit.com

তিতাসে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী’২৩ অনুষ্ঠিত

কুমিল্লা জার্নাল

মোঃ জুয়েল রানা, তিতাস প্রতিনিধি:

স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ এই প্রতিপাদ্যে কুমিল্লার তিতাসে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে প্রাণীসম্পদ প্রদর্শনী ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় তিতাস উপজেলা পরিষদের মাঠে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৩ এর উদ্বোধন করেন কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম মোর্শেদ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ দেলোয়ার হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশিক উর রহমান, জেলা কৃত্রিম প্রজনন কেন্দের উপ-পরিচালক শাহজামান খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শওকত আলী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সেতারুজ্জামান, উপজেলা সদর কড়িকান্দি ইউপি চেয়ারম্যান সাইফুল আলম মুরাদ ও খামারিদের মধ্যে বক্তব্য রাখেন ফরিদ মোল্লা।

এসময় উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ মোঃ আল আমিন মিয়ার সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার সালাউদ্দিন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা জুনায়েদ সাদেক, কুমিল্লা উত্তর জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শের-ই-আলম, উপজেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক রিপন মুন্সিসহ প্রাণিসম্পদ দপ্তরের বিভিন্ন কর্মকর্তা ও স্থানীয় নেতৃবৃন্দ।

প্রদর্শনীতে মোট ৩৮টি স্টলে উন্নত প্রজাতির গাভী, ষাঁড়, নানা প্রজাতির পাখি, ছাগল, ভেড়া, হাঁস মুরগিসহ বিভিন্ন ঔষধ কোম্পানি তাদের পণ্য প্রদর্শন করেন।

প্রদর্শনীতে অংশ নেওয়া খামারিদের মধ্যে সার্টিফিকেট, পুরস্কার ও অনুদানের চেক বিতরণ করা হয়। উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি বিভিন্ন স্টল পরিদর্শন করেন। এবং প্রথম পুরস্কার অর্জন করেন গরুর খামারি মঙ্গল।

 

আর.আই/

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর