• ঢাকা
  • শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি, ২০২৩
সর্বশেষ আপডেট : ৪ ফেব্রুয়ারি, ২০২৩
Designed by Nagorikit.com

মানবতার ফেরিওয়ালা ‘তিতাস ইয়াং ফ্রেন্ডস ক্লাব’

কুমিল্লা জার্নাল

মোঃ জুয়েল রানা, তিতাস প্রতিনিধি:

কুমিল্লার তিতাসে সেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘তিতাস ইয়াং ফ্রেন্ডস ক্লাব’ যেন মানবতার ফেরিওয়ালা। অসহায় দুস্থ মানুষের বিপদ-আপদে ডাকলেই যেনো দৌড়ে চলে যায় এই সংগঠনের সদস্যরা।

কারো চিকিৎসা, কারো মেয়ের বিয়েতে সহযোগিতা, শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ, ধর্মীয় উৎসবে দুস্থ ব্যক্তিদের নতুন পোশাক, খাবার বিতরণসহ বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে যাচ্ছেন এই সংগঠনের সদস্যরা। প্রায় তিন বছর ধরে নিজেদের কষ্টের টাকায় এলাকার লোকজনের জন্য কাজ করে যাচ্ছেন সংগঠনটির সদস্যরা।

মানুষের বহুমুখী সেবা প্রদান করার লক্ষ্যে ২০২০ সালের কুমিল্লার তিতাস উপজেলায় একঝাঁক তরুন মেধাবীদের নিয়ে রুবেল আহমেদ খান রাজ প্রতিষ্ঠা করেন অ-লাভজনক, অ-রাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘তিতাস ইয়াং ফ্রেন্ডস ক্লাব’। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে গড়ে তোলা প্রতিষ্ঠানটি ইতিমধ্যে তিতাস উপজেলায় প্রতিটি ইউনিয়নের অধিকাংশ মানুষের মনের মণিকোঠায় স্থান করে নিয়েছে। প্রতিমাসেই নিজের কষ্টের অর্জিত টাকা দিয়ে ২/৪জনকে সহযোগিতা করে মানুষের পাশে দাড়াচ্ছেন সংগঠনটির সদস্যরা।

তারই ধারাবাহিকতায় শুক্রবার (৩ ফেব্রুয়ারি) তিতাস উপজেলার দুইজন ও হোমনা উপজেলার একজন অসহায় দুস্থ ব্যক্তিকে নগদ ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা তুলে দেন সংগঠনটির প্রতিষ্ঠাতা রুবেল আহমেদ খান রাজ।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক এমআই টিপু, ভারপ্রাপ্ত সভাপতি শাহ আলম, সহ-সভাপতি মনোয়ার হোসেন মুন্না, সুলতান সওদাগর, যুগ্ম সাধারণ সম্পাদক চান বাদশা মোল্লা, পারভেজ খান, অর্থ সম্পাদক দেলোয়ার হোসেন, ক্রীয়া সম্পাদক আরমান ও মনির হোসেনসহ অনেকেই।

অর্থ দিয়ে সার্বিক সহযোগিতা করছেন, সংগঠনটির সভাপতি সালাউদ্দিন, সহ-সভাপতি তারেক হোসেন, সবুজ খান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার ও সদস্য রিয়াজ।

সংগঠনটির প্রতিষ্ঠাতা রুবেল আহমেদ খান রাজ বলেন, মহান আল্লাহ রাব্বুল আলামিনের নিকট শুকরিয়া। স্বল্প সময়ে অসংখ্য মানবিক কাজ সফলভাবে সম্পন্ন করতে পেরেছি। ইনশাআল্লাহ যতদিন বেঁচে থাকবো ততদিন পর্যন্ত অসহায় মানুষের সেবায় নিজেকে উজাড় করে দেয়ার পাশাপাশি সাধ্য অনুযায়ী সাহায্য-সহযোগিতা করে যাবো।

 

আর.আই/

আরও পড়ুন

  • বৃহত্তর কুমিল্লা এর আরও খবর