• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ জুলাই, ২০২২
সর্বশেষ আপডেট : ১৩ জুলাই, ২০২২
Designed by Nagorikit.com

কুমিল্লায় ভিক্ষুর ঘরে মিললো২ কোটি ৪৫ লাখ টাকা!

কুমিল্লা জার্নাল

রুবেল মজুমদার।।

কুমিল্লার তিতাস উপজেলা বিশা পাগলার নামের এক ব্যক্তির ঘর থেকে নগদ ২ কোটি ৪৫ লাখ টাকা ও বৈদশিক মুদ্রাসহ স্বর্ণালংকার উদ্ধার করে এলাকাবাসী তিতাস উপজেলা প্রশাসনের নিকট হস্তান্তর করেন।

বুধবার সকালে (১৩ জুলাই) জেলার তিতাস উপজেলার বলরাম পুর ইউনিয়ন এর গাজীপুর মাজার এলাকায় বিশা পাগলার বাড়ি। এ ঘটনা ঘটে।বিষয়টি নিশ্চিত করেন তিতাস থানার ওসি সুধীন চন্দ্র দাস।

স্থানীয় সূত্র জানায় যায়,তিতাসের গাজীপুর গ্রামের মরহুম হাজ্বী আমির হোসেন (বিশা পাগলা)ঘরে বিপুল পরিমাণ টাকা পাওয়া গেছে এমন খবর পেয়ে বুধবার সকাল থেকে এলাকার জনপ্রতিনিধি ও আইন শৃঙ্খলা বাহিনীসহ শত শত নারী পুরুষ মরহুমের বাড়িতে সমবেত হয়।

এমসয় উক্ত টাকা উপস্থিত সকলের সামনে বস্তা বন্দী করে মরহুম বিশা পাগলার বিল্ডিংয়ের একটি রুমে তালা বদ্ধ করে পুলিশ পাহারায় রাখা হয়েছে।

মৃত আমির হোসেন ওরফে বিশা পাগলার ঘড়ে রোখে যাওয়া স্টিলের আলামারী থেকে প্রায় ২কোটি ৪৫ লাখ নগদ টাকা, ৫-৬ ভরি স্বর্ণালংকার ও বিদেশি মূদ্রা পাওয়া গেছে।

পারিবারিক সূত্রে জানা যায় তার শেষ ইচ্ছা ছিলো একটি মসজিদ তৈরীর করার।
আমরা আশা করব ওনার রেখে যাওয়া সম্পত্তি দিয়ে একটি সুন্দর মসজিদ তৈরী হবে পাশাপাশি তিতাস উপজেলায় যেহেতু কোন বৃদ্ধাশ্রম নেই প্রয়োজনে একটি বৃদ্ধাশ্রম তৈরী হতে পারে।( উপজেলার নের্তৃস্থানীয় গন্যমান্য ব্যাক্তি বর্গের উপস্থিতিতে সবকিছু ওনার ওয়ারিশদের নিকট বুঝিয়ে দেওয়া হচ্ছে।

 

উল্লখ্য কিছুদিন আগে আকস্মিক মারা যান আধ্যাত্মিক সাধক বিশা পাগলা। অসংখ্য ভক্তবৃন্দ ছিলেন তাঁর জীবদ্দশায়। ধারনা করা হচ্ছে— এসব টাকা স্বর্ণালঙ্কার তাঁকে তাঁর ভক্তরা দিয়েছেন।

আরও পড়ুন

  • লিড এর আরও খবর