• ঢাকা
  • রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ৫ জানুয়ারি, ২০২৪
Designed by Nagorikit.com

দেবীদ্বারে স্বতন্ত্র প্রার্থীকে হুমকি দেয়ায় , সেচ্ছাসেবকলীগ নেতার বিরুদ্ধে মামলার নির্দেশ

কুমিল্লা জার্নাল

স্টাফ রিপোর্টার।।

কুমিল্লায় স্বতন্ত্র প্রার্থীকে হুমকি দেয়ার অভিযোগে এক স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে মামলা দায়ের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) নির্বাচন কমিশন এই নির্দেশ দিলেও তা পরের দিন শুক্রবার (৫ জানুয়ারি) প্রকাশ্যে আসে। নির্বাচন কমিশনের আদেশক্রমে এই চিঠিতে সাক্ষর করে নির্বাচন কমিশন সচিবালের উপসচিব আব্দুস সালাম। 

ওই চিঠিতে উল্লেখ করা হয়, কুমিল্লা-৪ (দেবিদ্বার) নির্বাচনি এলাকার বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলের সমর্থক লিটন সরকার গত ৫ ডিসেম্বর ভানী ইউনিয়ন যুবলীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কালাম আজাদকে হুমকি দিয়ে বলেন, “রাজী মোহাম্মদ ফখরুলের থাবা থেকে বাঁচার ক্ষমতা কারও নেই। রাজী মোহাম্মদ ফখরুলতো পরের বিষয় তুই আগে আমার থাবা থেকে বাঁচ, ওপেন চ্যালেঞ্জ দিলাম কমপিটিশনতো দূরের কথা জামানতও থাকবে না। তোর ইউনিয়নে তুই আমার সামনে দাঁড়া, তুই কত বড় সেয়ান হইছত, কত বড় গুন্ডা হইত, তুই আমার সম্মুখে কেন নৌকার বিরুদ্ধে নির্বাচন করতাছত। আমি তোর বাড়িতে গিয়ে ধরমু”। উক্ত সমর্থক “সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১১(ক) এর বিধান লঙ্ঘন করেছেন মর্মে সংশ্লিষ্ট নির্বাচনি অনুসন্ধান কমিটি মাননীয় নির্বাচন কমিশনে প্রতিবেদন দাখিল করেছেন। এমতাবস্থায়, অভিযুক্ত লিটন সরকারের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের দায়ে সংশ্লিষ্ট বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগ দায়ের করার জন্য সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিসারকে নির্দেশনা দেওয়ার বিষয়ে মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

এমতাবস্থায়, সংশ্লিষ্ট জেলার বিজ্ঞ পাবলিক প্রসিকিউটরের সহযোগিতায় অভিযুক্ত লিটন সরকারের বিরুদ্ধে অনতিবিলম্বে বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, কুমিল্লায় নিয়মিত অভিযোগ (Complaint) দায়ের করার জন্য আপনাকে (উপজেলা নির্বাচন কর্মকর্তা) অনুরোধ করা হলো।

এ বিষয়ে কুমিল্লা জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মুনীর হোসাইন খান বলেন, আমরা ব্যবস্থা গ্রহণের আদেশ কপি হাতে পেয়েছি। অভিযুক্তের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

কুমিল্লা জার্নাল/মুন্না 

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর