• ঢাকা
  • রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৪ অক্টোবর, ২০২২
সর্বশেষ আপডেট : ১৪ অক্টোবর, ২০২২
Designed by Nagorikit.com

বৈদ্যুতিক তারে লেগে ট্রেনের ছাদ থেকে পড়ে যুবক নিহত

কুমিল্লা জার্নাল

কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লার বিজয়পুরে কর্ণফুলি এক্সপ্রেস ট্রেনের ছাদের উপর থেকে পড়ে আহত ৬ যুবকের মধ্যে আদনান সামি নামে একজনের মৃত্যু হয়েছে। তার বাড়ি নাঙ্গলকোটের ঢালুয়া ইউনিয়নের কিনারা গ্রামের রহমত উল্লার ছেলে। সামি এবছর এসএসসি পরীক্ষা শেষ করেছে।

শুক্রবার বিকালে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার বিজয়পুরে বৈদ্যুতিক তারে লেগে ট্রেনের ছাদ থেকে সামিসহ ৬জন পরে আহত হয়। তাদের মধ্যে সামি, রাজু, রকি ও হৃদয় নাঙ্গলকোট উপজেলার বাসিন্দা এবং ফল ব্যবসায়ি আলম ও মোবারক ব্রাহ্মবাড়িয়া কসবা উপজেলার কুটি এলাকার বাসিন্দা।

কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুর রহমান জানান, স্থানীয় সূত্রে জানা গেছে আহতরাসহ বেশ কয়েকজন চট্টগ্রামগামী কর্ণফুলি এক্সপ্রেস ট্রেনের ছাদে চড়ে যাচ্ছিলো। বিজয়পুর এলাকায় পৌঁছালে একটি বৈদ্যুতিক তারে লেগে তারা পড়ে যায়। ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে আশংকাজনক দুই জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

নাঙ্গলকোট ঢালুয়া ইউপি সদস্য শাকের হোসেন জানান, আদনান সামিকেও উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হচ্ছিলো, পথেই সে মৃত্যুবরন করে।

এদিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফল ব্যবসায়ি আলম জানান, ট্রেনের কামরায় জায়গা না পাওয়ায় আমরা ছাদে যাই। বিজয়পুর যাওয়ার পর হঠাৎ কি ঘটে বুঝতে পারি নি। জ্ঞান ফিরলে দেখি হাসপাতালে।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক শহিদুল ইসলাম মামুন জানান, ট্রেনের ছাদ থেকে পড়ে আহত ৬ জনকে হাসপাতালে নিয়ে আসা হয়। তাদের মধ্যে ৪ জনের অবস্থা গুরুতর। তাদের মাথায় আঘাত রয়েছে। শুনেছি বৈদ্যুতিক তারে লেগে এই ৬ জন ট্রেনের ছাদ থেকে পড়ে যায়।

ছয় যুবককে উদ্ধার করে নিয়ে আসা বরুড়া উপজেলার ইমরান হোসেন জানান, আহত অবস্থায় ৬ জন প্রায় এক ঘন্টা রাস্তায় পড়েছিলো। পুলিশ কেইস বলে কেউ ধরছিলোও না। পরে আমি আসি এবং একই সময়ে একজন পুলিশ কর্মকর্তা আসলে আমরা তাদের একটি এম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে আসি।

এদিকে রেল পুলিশ জানায়, ট্রেনের ছাদে যাত্রী উঠা সম্পূর্ণ নিষেধ। তারপরও নিষেধাজ্ঞা অমান্য করে তারা কিভাবে ছাদে উঠে যাচ্ছিলো সে বিষয়টি তদন্ত করে দেখা হবে। তবে রেলওয়ে পুলিশ কর্মকর্তা শহিদুর রহমান জানান, কর্ণফুলি ট্রেনটি কুমিল্লা রেলষ্টেশন অতিক্রম করার সময় ছাদে কোন যাত্রী ছিলো না। তারা কখন ছাদে উঠলো বিষয়টি খতিয়ে দেখতে হবে।

কুমিল্লা জার্নাল.কম/মুন্না

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর