• ঢাকা
  • রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ১৭ জানুয়ারি, ২০২৪
Designed by Nagorikit.com

কায়েসকে ছাপিয়ে কুমিল্লার নতুন অধিনায়ক লিটন

কুমিল্লা জার্নাল

বিপিএলে টানা দুইবারের চ্যাম্পিয়ন দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দুইবারই দলের নেতৃত্বে ছিলেন ইমরুল কায়েস। এবার সেই নেতৃত্বে আসছে পরিবর্তন। আসন্ন মৌসুমে কুমিল্লার নেতৃত্বে ইমরুল নয়, দেখা যাবে লিটন দাসকে। 

 

বিপিএলের অন্যতম সফল দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে ব্যাটার ইমরুল কায়েসের নাম। তার নেতৃত্বে তিনটি আসরে শিরোপা জিতেছে দলটি। তবে, দশম আসরের আগে কায়েসকে অব্যাহতি দিয়ে নতুন অধিনায়ক হিসেবে ওপেনার লিটন দাসকে বেছে নিল ফ্র্যাঞ্চাইজিটি। এক ‍বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা। নেতৃত্ব হারালেও ওপেনার হিসেবেই দলে খেলবেন কায়েস।

 

গতকাল মঙ্গলবার (১৬ জানুয়ারি) নতুন অধিনায়ক হিসেবে লিটনের নাম ঘোষণা করে কুমিল্লা। নিজেদের ভেরিফাইড ফেসবুক পেজে তারা লিখেছে, ‘বিপিএল-এর দশম আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক দেশসেরা উইকেট কিপার ব্যাটার লিটন দাস। লিটন দাসের হাত ধরে শিরোপার ধারা অব্যাহত থাকুক। কুমিল্লার ফ্যানদের পক্ষ থেকে অধিনায়ক লিটন দাসের জন্য শুভ কামনা।’

 

ইতোমধ্যে জাতীয় দলে অধিনায়কত্ব করার সুযোগ হয়েছে লিটনের। সেই অভিজ্ঞতা বিপিএলে কাজে লাগাতে চান তিনি। বিপিএলের অন্যতম সফল এই ক্রিকেটার, এবার অধিনায়ক হিসেবেও সফলতম দলের হয়ে দায়িত্ব গ্রহণ করলেন।

 

খেলোয়াড় হিসেবে বিপিএলে সবচেয়ে বেশি শিরোপা জিতেছেন কুমিল্লার এই নবাগত অধিনায়ক। ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে ২০১৩ সালে, কুমিল্লার হয়ে ২০১৫ সালে, রাজশাহী রয়্যালসের হয়ে ২০২০ সালে, এরপর সর্বশেষ ২০২২ ও ২০২৩ সালে কুমিল্লার হয়ে শিরোপা জিতেছেন লিটন।

 

কুমিল্লার হয়ে খেলোয়াড় হিসেবে ২০২২ ও ২০২৩ সালে যথাক্রমে ৯ ম্যাচে ২০৯ রান এবং ১৩ ম্যাচে ৩৭৯ রান করেন। গত দুই মৌসুমে দলটির শিরোপা জয়ে লিটনের ভূমিকা ছিল ব্যাট হাতে।

এইচআর/ কুমিল্লা জার্নাল

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর