• ঢাকা
  • রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ৫ মার্চ, ২০২২
Designed by Nagorikit.com

দাউদকান্দিতে যুবকের হেপাটাইটিস পরীক্ষায় রিপোর্ট এলো ‘অন্তঃসত্ত্বা’!

কুমিল্লা জার্নাল

রুবেল মজুমদার ।।
লেখাপড়া শেষ করে পরিবারের স্বচ্ছলতা ফেরাতে বিদেশ যাবেন। সেজন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হেপাটাইটিস ‘বি’ পরীক্ষার জন্য রক্ত দেন এক যুবক।
কিন্তু পরীক্ষার যে ফলাফল আসে, তা দেখে রীতিমতো হতাশ ও বিরক্ত হন তিনি।ওই যুবকের নাম সবুজ মিয়া (২৫)। তিনি কুমিল্লার দাউদকান্দি উপজেলার বাসিন্দা। দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ৩ মার্চ তাকে এ প্রতিবেদন দেওয়া হয়। প্রতিবেদনে সই করেন দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনোলজিস্ট (ল্যাব) মো. মকবুল হোসেন।
সবুজ মিয়া জানান, লেখাপড়া শেষ করে পরিবারের আর্থিক উন্নতির জন্য বিদেশ যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। এ কারণে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হেপাটাইটিস বি পরীক্ষার জন্য ১ মার্চ রক্তের নমুনা দেন। ৩ মার্চ পরীক্ষার ফলাফল দেওয়া হয়। ফলাফলের প্রতিবেদনে বলা হয় তিনি ‘অন্তঃসত্ত্বা’!
টেকনোলজিস্ট মকবুল হোসেন বলেন, ভিড়ের মধ্যে ভুল করে এমন প্রতিবেদন দেওয়া হয়েছে।
দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. তৌহিদ আল হাসান বলেন, এক যুবকের রক্ত পরীক্ষার ফলাফলে অন্তঃসত্ত্বা এসেছে এমন একটি খবর শুনেছি। হেপাটাইটিস বি পরীক্ষা করতে গিয়ে কোনো ছেলের অন্তঃসত্ত্বা পজিটিভ রিপোর্ট আসার কথা নয়। প্রতিবেদনটি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

  • বৃহত্তর কুমিল্লা এর আরও খবর