• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২২
Designed by Nagorikit.com

‘নতুন প্রজন্মকে বাংলা ভাষার মর্যাদা রক্ষা করতে হবে-এমপি বাহার

কুমিল্লা জার্নাল

রুবেল মজুমদার ।।
কুমিল্লা সদর আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা আকম বাহাউদ্দিন বাহার বলেছেন ‘বহু রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের এই বাংলা ভাষা। নতুন প্রজন্মকে বাংলা ভাষার মর্যাদা রক্ষায় এগিয়ে আসতে হবে। পৃথিবীর কোন দেশের মানুষ মাতৃ ভাষার জন্য জীবন দেয় নাই। বাংলা ভাষার জন্য এই ত্যাগকে মূল্যায়ন করে ২১ ফেব্রুয়ারিকে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ঘোষনা করা হয়েছে। বাংলা আমাদের গর্বের ভাষা।’¬¬

সোমবার (২১ ফেব্রুয়ারি) কুমিল্লা আদর্শ সদর উপজেলার রেলওয়ে পাবলিক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে জেলা পরিষদের আর্থিক সহায়তা নব-নির্মিত শহীদ মিনার এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘ কুমিল্লার মানুষ বাংলাদেশের বিভিন্ন আন্দোলন- সংগ্রামে অগ্রনী ভ’মিকা রেখে আসছে। তেমনি ভাষা আন্দোলনেও কুমিল্লার মানুষের যথেষ্ট ভ’মিকা ছিল। তাই আমি বরাবরের মতোই বলছি -কুমিল্লা এগোলো বাংলাদেশ এগোবে। বঙ্গবন্ধু হত্যার মাধ্যমে দেশের অগ্রযাত্রাকে থমকে দেওয়া হয়েছিল। কিন্তু দমিয়ে রাখতে পারেনি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে¡ দেশ আজ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন আজ বাস্তবায়ন করেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। জননেত্রী শেখ হাসিনা দেশকে আজ বিশ্বের দরবারে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেলওয়ে পাবলিক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সভাপতি ও আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল। এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান রিয়ার এডমিরাল আবু তাহের, প্রধান নির্বাহী মো. হেলাল উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: ইকবাল হাছান, উপজেলা ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, আদর্শ সদর উপজেলার আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আহম্মেদ নিয়াজ পাভেল, ৩নং দক্ষিণ দুর্গাপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো.আমিনুল হক, পাঁচথুবী ইউপির সাবেক চেয়ারম্যান ইকবাল হাসান বাহালুল, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়া, দূগাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তাজুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শফিকুল ইসলাম, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির শিক্ষানুরাগী সদস্য ও যুবলীগ নেতা সহিদুল ইসলাম চপলসহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক লোক উপস্থিত ছিলেন।

 

আরও পড়ুন

  • বৃহত্তর কুমিল্লা এর আরও খবর