• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর, ২০২২
সর্বশেষ আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০২২
Designed by Nagorikit.com

বুড়িচংয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

কুমিল্লা জার্নাল

 

স্টাফ রিপোর্টার।।

কুমিল্লার বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু তাহেরের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুরে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ইউপি চেয়ারম্যান আবু তাহের বলেন, গত ইউনিয়ণ পরিষদ নির্বাচনের পর থেকে একটি পরাজিত শক্তি তার বিরুদ্ধে বিভিন্ন অপ্রপচার চালিয়ে আসছেন। কিছু অসাধু ব্যাক্তি তাদের ফেসবুকে মানহানিকর বিভিন্ন অপপ্রচার করে আসছেন। সম্প্রতি সময়ে যা আরো বেড়েছে।

লিখিত বক্তব্যে তিনি বলেন, অসাধু মহলটি অপপ্রচার করে ক্ষান্ত হয়নি। তার বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করছেন। অসাধু মহলটি পূর্বের ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধেও পোস্টার, লিফলেট টানিয়ে অপপ্রচার চালাতো।

সম্প্রতি সময়ে মিথ্যা একটি অভিযোগ বিভিন্ন দপ্তরে জমা দেয়া হয়েছে। অভিযোগে উল্লেখ করেন, তিনি সরকারী খাল ভরাট করে পারিবারিক কবরস্থান, বাউন্ডারী ওয়াল নির্মাণ, খালের এক অংশ সম্পূর্ন খনন করে ব্যক্তিগত পুকুর ও রাস্তা নির্মাণ করেছন।

প্রকৃত অর্থে ওই কবরস্থানটি কয়েকশত বছর পুরনো। সাদকপুর গ্রামের ৩ নম্বর ওয়ার্ডের কয়েকটি বাড়ীর লোকজন তাদের পূর্বপুরুষের আমল থেকে ওই কবরস্থানে লাশ দাফন করে আসছেন। তাছাড়া কবরস্থানের পাশ দিয়ে একটি রাস্তা আছে, ওই রাস্তা দিয়ে অত্র এলাকায় কয়েক হাজার লোকজন চলাচল করেন। কবরস্থান কিংবা রাস্তা কারো ব্যক্তিগত নয়। বহু পূর্ব থেকে ওই রাস্তাটিতে সরকারী ভাবে ইটের সলিং বসানো হয়েছে। এবং রাস্তাটি সরকারী তালিকায় লিপিবদ্ধ আছে।

তিনি আরো বলেন, ভবিষ্যতে অপপ্রচারকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

৩ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার হারুন মিয়া জানান, শত বছর ধরে এলাকার লোকজন ওই কবরস্থানে লাশ দাফন করে আসছে। এলাকাবাসী নিজেদের টাকা খরচ করে কবরস্থানের বাউন্ডারী ওয়াল নির্মাণ করেছেন। তিনি আরো বলেন, কবরস্থানের পাশ দিয়ে যাওয়া রাস্তাটি দিয়ে ৩০ বছর ধরে এলাকাবাসী চলাচল করে আসছেন। চেয়ারম্যান কোন খাস ভূমি দখল করেন নি।

সংবাদ সম্মেলণে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ওয়ার্ড মেম্বার জামাল হোসেন, নজরুল ইসলাম, সুলতান আহম্মেদ মুন্সিসহ আরো অনেকে।

 

কুমিল্লাজার্নাল/জাহিদ

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর