• ঢাকা
  • রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২৩
Designed by Nagorikit.com

মুরারনগরে উদ্ধার হল খাল,জব্দ করা হল ৪ টি ড্রেজার মেশিন

কুমিল্লা জার্নাল

রুবেল মজুমদার। 

বৃহত্তর কুমিল্লার জনপ্রিয় পত্রিকা পত্রিকা দৈনিক আমাদের কুমিল্লা সংবাদের প্রকাশের ২৪ ঘন্টার মাথায় তিতাস উপজেলার সরকারি খালের ভরাটের সরকারি অংশ উদ্ধার ও  মুরাদনগর উপজেলার ছালিয়াকান্দি ইউনিয়নের  ছালিয়াকান্দি  এলাকা থেকে ৪ টি ড্রেজার মেশিন জব্দ করেন প্রশাসন।

রবিবার (২৪ সেপ্টম্বর) সকালে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আলাউদ্দীন ভূঞা জনী ও মুরাদনগর উপজেলার সহকারী ভূমি কমিশনার নাসরিন সুলতানা নিপা। এসময় দখলকৃত খালের অংশ ছেড়ে দেয়ার জন্য নির্দেশনা দেওয়া হয় দখলকারীকে।

দৈনিক আমাদের কুমিল্লা পত্রিকার প্রথম পাতায় মুরাদনগরে ড্রেজার দিয়ে বালু উত্তোলন,ফসলি জমি হুমকির মুখে এই শিরোনামে সংবাদটি প্রকাশিত হলে বিষয়টি নজরে আসে জেলা প্রশাসকের, পরে কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমানের নিদর্শনা মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আলাউদ্দীন ভূঞা জনী বিশেষ অভিযান পরিচালনা করেন।

এ বিষয় মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আলাউদ্দীন ভূঞা জনী বলেন, আমি এক বছর ধরে ড্রেজার বন্ধে সার্বক্ষণিক কাজ করছি।  মুরাদনগরের প্রতিটি এলাকা  আমাদের অভিযান চলমান রয়েছে। ড্রেজার দেখামাত্রই আমরা জব্দ করছি। দৈনিক আমাদের কুমিল্লা সংবাদটি আমাদের নজরে আসা মাত্র আমি নিজে গিয়ে  অভিযান পরিচালনা করি। এভাবে প্রতিটি ভালো কাজে গণমাধ্যমে কর্মীদের সহযোগিতা চায় আমরা সবসময়।

কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান বলেন, বরিং ড্রেজার দিয়ে ভূগর্ভস্থ থেকে বালু উত্তোলন করা সম্পূর্ণ নিষিদ্ধ। আমি সাথে সাথে মুরাদনগরের ইউএনওকে জানিয়েছি। এ ব্যাপারে অবৈধ ড্রেজার মালিক ও বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা হচ্ছে।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর