• ঢাকা
  • শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ জুলাই, ২০২২
সর্বশেষ আপডেট : ১৩ জুলাই, ২০২২
Designed by Nagorikit.com

হোমনা পানিতে ডুবে প্রাণ গেল দুই শিশুর

কুমিল্লা জার্নাল

 

হোমনা প্রতিনিধি।।

কুমিল্লার হোমনায় পৃথক ঘটনায় খালের পানি ও নদীর পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার বাবরকান্দি ও হোমনা সদরের পশ্চিমপাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানান হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম।
মৃত শিশুরা হলো বাবরকান্দি গ্রামের মো. ইব্রাহিম খলিলের ছেলে আবদুর রহমান (৪) ও হোমনা সদরের পশ্চিম পাড়ার সুমন মিয়ার ছেলে আয়ান মিয়া (৭)। এর মধ্যে বুধবার সকালে শিশু আবদুর রহমান বাড়ির পাশের খালের পানিতে ডুবে এবং শিশু আয়ান মঙ্গলবার বিকেলে তিতাস নদীতে ডুবে মারা যায়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শিশু আবদুর রহমান বুধবার সকালে বাড়ির উঠানে খেলা করছিল। কিছুক্ষণ পর তার পরিবারের লোকজন তাকে উঠানে দেখতে না পেয়ে আশপাশে খোঁজাখুঁজি শুরু করে। পরে স্থানীয়রা বাড়ির পাশে খালের পানিতে তাকে ভাসতে দেখে। এরপর সেখান থেকে উদ্ধার করে সকাল সাড়ে ৯টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে শিশু আয়ান মঙ্গলবার দুপুরে বাড়ির কাছাকাছি তিতাস নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে নিখোঁজ হয়। এরপর অনেক খোঁজাখুঁজি করে স্থানীয়রা পানির নিচ থেকে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আবদুছ ছালাম সিকদার জানান, হাসপাতালে আনার আগেই পানিতে ডুবে ওই দুই শিশুর মৃত্যু হয়েছে।

হোমনা থানার ওসি সাইফুল ইসলাম বলেন, পানিতে ডুবে দুই শিশুর মৃত্যুর ঘটনায় কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই পরিবারে কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর